Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থী ফয়সাল বিপ্লব

তুষার আহাম্মেদ 148 বার
আপডেট সময় : Sunday, December 27, 2020
মুন্সীগঞ্জ পৌর নির্বাচনে আ'লীগ মনোনীত প্রার্থী ফয়সাল বিপ্লব

5

তৃতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার ৬৪ মেয়রপ্রার্থী চূড়ান্ত করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আট বিভাগে মোট ৬৪ জনকে দলের মেয়রপ্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হয়।
সভার সিদ্ধান্ত মোতাবেক পৌরসভা নির্বাচনে (তৃতীয় ধাপ) মুন্সীগঞ্জ সদর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লবকে চূড়ান্ত করা হয়েছে ।

এই সভা থেকে রংপুর বিভাগে ৪টি পৌরসভা, রাজশাহী বিভাগে ১২টি, খুলনা বিভাগে ৯টি, বরিশালে ৮টি, ঢাকা বিভাগে ১২টি, ময়মনসিংহে ৮টি, সিলেটে ৩টি এবং চট্টগ্রামে ৮টি পৌরসভায় মেয়রপ্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

তৃতীয় দফায় জেলা সদরে সদরের মুন্সীগঞ্জ পৌরসভায় আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ হবে ব্যালটপেপার পদ্ধতিতে।নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. আলমগীর এ তথ্য নিশ্চিত করেন। এর আগে আজ সোমবার বিকেলে নির্বাচন কমিশন এই নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, মুন্সীগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি।

মুন্সীগঞ্জ সদর উপজেলায় দুইটি পৌরসভা থাকলেও মুন্সীগঞ্জ সদর পৌরসভার ভোট হচ্ছে এই ধাপে। মিরকাদিম পৌরসভার নির্বাচন এই ধাপে হচ্ছে না।

মুন্সীগঞ্জ পৌরসভায় মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ৩১ ডিসেম্বর। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে ৩ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ জানুয়ারি পর্যন্ত।

উল্লেক্ষ্য, ১৯৭২ সালে স্থাপিত হয় মুন্সীগঞ্জ পৌরসভা। এরপর ১৯৯০ সালে মুন্সীগঞ্জ পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয়। এই পৌরসভার স্বনামধন্য চেয়ারম্যান ছিলেন বর্তমান মেয়রের দুই চাচা প্রয়াত খালেকুজ্জামান খোকা ও বর্তমান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিছ-উজ্জামান আনিছ। তাদের সময় স্বচ্ছভাবে উন্নয়নমূলক কর্মকান্ড হলেও যুগের পরিবর্তনে নাগরিকদের চাহিদাও বেড়েছে। বিএনপি সমর্থিত মেয়রকে পরাজিত করে ২০১৬ সালে ৯ ফেব্রুয়ারি প্রথমবারের মতো মুন্সীগঞ্জ পৌরসভায় মেয়র পদে দায়িত্ব গ্রহণ করেন হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। দায়িত্ব গ্রহণের পর থেকে নাগরিকদের সেবায় নিজেকে উৎসর্গ করেন।

সভায় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ড. আবদুুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares