Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জ শহরবাসী ভুলে গেছেন ‘লক ডাউনের’ কথা

সালেহীন তুহিন 673 বার
আপডেট সময় : Thursday, April 30, 2020

1

লাফিয়ে লাফিয়ে না হলেও ক্রমেই করোনা সংক্রমণ সংখ্যাধিক্যে বিস্তার লাভ করছে। দেশে সংক্রমিতের মোট সংখ্যা ৭ হাজার ছুই ছুই এবং মুন্সীগঞ্জের ক্ষেত্রে এই সংখ্যাও প্রায় তিন অংক ছোয়ার পথে। জেলায় প্রতিদিনই নতুন নতুন এলাকায় সংক্রমণ সম্প্রসারীত হচ্ছে। দেশে বিদ্যমান লক ডাউন ১ মাসাধিকাল অতিক্রম করেছে। কারণে-অকারণে শহরময় ঘুরে বেড়ানো জনসাধারণ বেমালুম ভুলে গেছেন ‘লক ডাউনের’ বিষয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিদিনই মুন্সীগঞ্জ জেলায় ক্রমাগত বিস্তার লাভ করছে করোনা সংক্রমণ। তবে সংক্রমনের ক্ষেত্রে ব্যপকভাবে প্রাদুর্ভাব ছড়িয়ে পরেছে বলা না গেলেও, জেলা ‘রেড এলার্টের’ আওতাধীন বলে সংশ্লিষ্ট মহলের অভিমত। ইতোমধ্যে মুন্সীগঞ্জ সদরে সংক্রমিত ৩১জন, গজারিয়ায় ১০, লৌহজংয়ে ৫, টঙ্গীবাড়িতে ১০, সিরাজদিখানে ১৪, ও শ্রীনগরে ৯ জন সংক্রমিত হয়েছে। জেলার সর্বাপেক্ষা সংক্রমিত উপজেলা মুন্সীগঞ্জ সদর। বেশ কিছুদিন ধরেই এ উপজেলায় সংক্রমণ বিস্তৃত হলেও প্রতিরোধের ক্ষেত্রে উল্লেখযোগ্য কোন পদক্ষেপই গ্রহণ করা হয়নি। ফলে সংক্রমণ নিরোধের ক্ষেত্রে সুস্পষ্ট অত্যাবশ্যকীয় নির্দেশনাও অনুসৃত হচ্ছে না।

বিশেষজ্ঞ মহলের অভিমত, মাসাধিকাল লক ডাউন অতিক্রম হয়েছে। দিনে দিনে সর্বসাধারণ ভুলে যাচ্ছেন যে লক ডাউন সমাজে বিদ্যমান। যার ফলশ্রæতিতে সংক্রমণ থেকে সুরক্ষার জন্য অবশ্য প্রতিপালনীয় সামাজিক দুরত্ব মানা হচ্ছে না। প্রয়োজন কিংবা অপ্রয়োজনের ভেদাভেদ ভুলোন্ঠিত পূর্বক জনসাধারন ঘর থেকে বের হচ্ছেন, ঘর থেকে বের হলেও কমপক্ষে ১ মিটার বা ৩ ফুট দুরত্বে অবস্থান করে প্রয়োজনীয় কার্যাদি সম্পন্নের কোন নজীরই লক্ষ্য করা যাচ্ছে না। তবে এ সকল বিষয়ে ব্যক্তিগত পর্যায়ে কিছু জনগোষ্ঠীকে স্ব-সচেতনতা অবলম্বনে কর্ম-কান্ড পরিচালনার ব্যতিক্রমী দৃষ্টান্তও পরিলক্ষিত হয়েছে।

অভিজ্ঞ মহলের অভিমত, বিদ্যমান লক ডাউন জনমনে ভুলোন্ঠিত, যা অত্যন্ত ভয়াবহ, একই সঙ্গে বিপজ্জনক। তাই সমাজে বিদ্যমান এ প্রক্রিয়াটিকে পুনরায় সজাগ করার ক্ষেত্রে কর্মপন্থা নির্ধারনকল্পে জরুরী ভিত্তিতে ভূমিকা গ্রহন প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares