Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জ হটস্পটের দিকে?

নাসির উদ্দিন উজ্জ্বল 425 বার
আপডেট সময় : Sunday, May 24, 2020

5

মুন্সীগঞ্জে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ৫৪০। নতুন আরও ৩ জন সুস্থ হয়ে জেলায় এ পর্যন্ত করোনা জয় করলেন ১৪৫ জন। জেলায় করোনায় মারা গেছেন ১৭ জন। শনিবার (২৩ মে) জেলার সিভিল সার্জন এ তথ্য জানান।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, ২১ ও ২২ মে’র ১১৭ জনের রিপোর্ট আসে। এই নিয়ে এ পর্যন্ত ৩ হাজার ৯৪টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। নমুনা প্রেরণ করা হয়েছে ৩ হাজার ২২১ জনের। ১২৭ জনের রিপোর্ট এখনও পেন্ডিং আছে।
মুন্সিগঞ্জে নতুন শনাক্ত ১১ জনের মধ্যে সদর উপজেলায় ৪ জন, লৌহজং উপজেলায় ২ জন, শ্রীনগর উপজেলায় ১ জন, সিরাজদিখানে ৩ জন ও টঙ্গীবাড়ি উপজেলায় ১ জন। শনিবার গজারিয়া উপজেলায় কারো করোনা শনাক্ত হয়নি।

মুন্সীগঞ্জ সদর: মুন্সীগঞ্জ সদর উপজেলায় শানিবার চার জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে বজ্রযোগিনী গ্রামের একজন পুরুষ (৪৮), বৈখর গ্রামের পুরুষ (৪৬), মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নার্স মহিলা (৩০) ও মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের অফিসের পুরুষ স্টাফ (বয়স উল্লেখ নেই)।

লৌহজং: লৌহজং উপজেলায় শনিবার দুই জনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বেজগাঁও গ্রামের তোফাজ্জাল হোসেন তপন (৫০) ও ক্ষিদিরপাড়া গ্রামের অনিক (২৬)।

সিরাজদিখান: সিরাজদিখান উপজেলার সন্তোসপাড়ায় দু’জন পুরুষ (৩৩) ও পুরুষ (২৫) এবং কাকলীদী গ্রামের পুরুষ (৪০)।
শ্রীনগর: শ্রীনগর উপজেলায় একজন, দামলা গ্রামের মহিলা (৫০)।

টঙ্গীবাড়ি: টঙ্গীবাড়ি উপজেলায় একজন, সোনালী ব্যাকে কর্মরত পুরুষ (বয়স নিশ্চিত হওয়া যায়নি)।

করোনা জয়ী ১৪৫ মুন্সীগঞ্জে আরও তিনজন করোনা জয় করেছেন। এর মধ্যে নসদর উপজেলায় ১ জন এবং গজারিয়া উপজেলায় ২ জন। এই নিয়ে জেলায় করোনা জয়ী সংখ্যা ১৪৫। নতুন করোনা জয়দের মধ্যে রয়েছেন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা কেয়ার সেন্টারের চিকিৎসক ডা. ফাতেমা তুজ জোহরা।

এছাড়াও গজারিয় উপজেলায় দুই জন করোনা জয় করেছেন। সুস্থ হয়েছেন মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৫৬, টঙ্গীবাড়ি উপজেলায় ৬ জন, সিরাজদিখান উপজেলায় ৩০ জন, লৌহজং উপজেলায় ৪, শ্রীনগর উপজেলায় ৩৭ জন এবং গজারিয়া উপজেলায় ১২ করোনা জয় করেছেন।

মুন্সীগঞ্জ হটস্পটের দিকে?
মুন্সীগঞ্জ জেলায় এ পর্যন্ত ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মুন্সিগঞ্জ সদরেই ২৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
এছাড়া সিরাজাদিখান উপজেলায় ৭৫, গজারিয়া উপজেলায় ৭২, শ্রীনগর উপজেলায় ৫৬, লৌহজং উপজেলায় ৫০ ও টঙ্গীবাড়ি উপজেলায় ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার পর্যন্ত ৩ হাজার ২২১ জনের নমুনা প্রেরণ করা হয়েছে এরমধ্যে ৩ হাজার ৯৪ জনের রিপোর্ট এসছে। শনিবার ২২ মে’র ৮৩টি নমুনার রিপোর্টসহ ২১ মে’র বাকি রিপোর্টসহ ১১৭টির নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যেই নতুন ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে ঢাকা, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম ও গাজীপুরের পরেই মুন্সিগঞ্জে করোনা ভয়াবহতা।

২৪৫ জনের নমুনা সংগ্রহ মুন্সীগঞ্জ জেলায় শনিবার ২৪৫ জনের সোয়াব সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১১৫, টঙ্গীবাড়ি উপজেলায় ৭, সিরাজদিখান উপজেলায় ৩০, শ্রীনগর উপজেলায় ৪৪, গজারিয়া উপজেলায় ১৮ ও লৌহজং উপজেলায় ৩১ জনের করোনা পরীরক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নমুনা রোববার ঢাকার নিপসমে পাঠানো হবে। তবে রোববার সকাল সকাল কিছু নমুনা নেয়া হলে এই গাড়িতেই দিয়ে দেয়া হবে। এছাড়া সোমবার ঈদের দিন জরুরি ছাড়া নমুনা নেয়া হবে না। এদিন সোয়াব সংগ্রহকারী মেডিক্যাল টেকনোলজিস্টদের রেস্টে থাকার পরামর্শ দেয়া হয়েছে। তবে করোনা ল্যাব খোলা থাকবে।

৩২ জনের করোনা জয় মুন্সীগঞ্জে স্বাস্থ্য বিভাগের করোনা শনাক্ত হয়েছে ১৭ জন চিকিৎসক, ২২ নার্সসহ ৮৫ জন। তবে এরই মধ্যে সুস্থ হয়ে গেছেন ৩২ জন। স্বাস্থ্য বিভাগের এই ৩২ জন করোনা জয় করে স্বস্ব দায়িত্বে যোগ দেয়ায় স্বাস্থ্য বিভাগে কাজের গতি বেড়েছে বলে শনিবার রাতে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন। সুস্থ হওয়া ৩২ জনের মধ্যে ৮জন চিকিৎসক এবং ১০ জন নার্স রয়েছেন।

করোনায় ১৭ জনের মৃত্যু মুন্সীগঞ্জে করোনায় এপর্যন্ত ১৭ জন মারা গেছেন। এদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায়র ১১জন, টঙ্গীবাড়ি উপজেলায় ৩জন, লৌহজং উপজেলায় ২জন এবং শ্রীনগর উপজেলায় ১ জন।

তথ্যসূত্রঃসময়টিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares