Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

লাশ দাফন থেকে শুরু করে সবই করছে পুলিশ: প্রধানমন্ত্রী

জাতীয় ডেস্ক 203 বার
আপডেট সময় : Monday, May 11, 2020

5

রোববার (১০ মে) গণভবন থেকে এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি বলেন, ‘আমি ধন্যবাদ জানাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশসহ সবাইকে। পুলিশ বাহিনীর এরই মধ্যে কয়েকজন মৃত্যুবরণ করেছে। তারা লাশ দাফন করা থেকে শুরু করে, রোগী টানা পর্যন্ত; সবকিছুই তারা করে যাচ্ছে। এবং তাদের সঙ্গে আমাদের ছাত্রলীগের কর্মীদেরও আমরা দেখেছি যে, অনেক সময় হয়তো লাশ দাফন করার কেই নেই, সেখানে তারা লাশ দাফন করে দিচ্ছে।

সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক প্রদান করে সহায়তায় এগিয়ে আসা বিভিন্ন বিশ্ববিদ্যালয়সহ, ব্যক্তি ও বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগ। সরকারের সহায়তার ক্ষমতা আরও শক্তিশালী করতে, সমাজের ৫৭টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এই চেক তুলে দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

তেজগাঁওয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে চেক গ্রহণ করেন তার মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। এ সময় ভিডিও কনফারেন্সে গণভবন থেকে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি কল্যাণ তহবিলে সহায়তার জন্য উপস্থিত সব প্রতিষ্ঠানের প্রতিনিধিদের ধন্যবাদ জানান।

এ সময় প্রধানমন্ত্রী সবাইকে মানবিকতা বজায় রেখে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, মানুষ মাঝে মাঝে এতো বেশি ভীত হয়ে যায় যে, অমানবিক আচরণও করে। কারণ একজন পরিবারের সদস্য যখন অসুস্থ হয়ে পড়ে, তার কী অসুখ হলো না জেনেই, তাকে দূর দূর ছেই ছেই করা বা তাকে দূরে ঠেলে দেয়া; এগুলো কিন্তু ঠিক না। সন্তান হয়ে পিতাকে দূরে ঠেলা, স্ত্রী হয়ে স্বামীকে দূরে ঠেলে দেয়া, এগুলো কিন্তু কখনোই কল্যাণকর নয়।

অনুষ্ঠানে নিচের ৫৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে অনুদানের চেক দেয়া হয়:
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইসলামিক বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়-ডুয়েট, নর্থ-সাউথ ইউনিভার্সিটি, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড এ্যানিমেল সাইয়েন্সেস বিশ্ববিদ্যালয়, ডাক টেলিযোগাযোগ বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, নগদ, বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, সুরক্ষা সেবা বিভাগ, শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পান লিমিটেড, প্রতিরক্ষা মন্ত্রণালয়, দ্য কমিউনিস্ট পার্টি অব চায়না, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, জীবন বীমা কর্পোরেশন, সাধারণ বীমা কর্পোরেশন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ বার কাউন্সিল, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন, বিসিএস কাস্টমস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ব্যুরো অব স্ট্যাটিসটিকস, বিসিএস কৃষি অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স অ্যাসোসিয়েশন, পোলট্রি অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, সড়ক ও জনপথ ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, বাংলাদেশ টি অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেড, বুয়েট টিচার্স অ্যাসোসিয়েশন, থার্ম্যাক্স গ্রুপ, ম্যাক্স গ্রুপ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, জনাব মোস্তাসীম বিল্লাহ সিয়াম, পূর্বাচল ক্লাব লিমিটেড ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares