Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

শিমুলিয়া ফেরিঘাট সংলগ্ন পদ্মায় আবারও ভাঙন

অনলাইন ডেস্ক 83 বার
আপডেট সময় : Saturday, September 12, 2020
মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট সংলগ্ন এলাকায় আবারও পদ্মার ভাঙন

1

মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাট সংলগ্ন এলাকায় আবারও পদ্মার ভাঙন দেখা দিয়েছে। এর ফলে বন্ধ রয়েছে ৩নং রো রো ফেরিঘাট।

শুক্রবার রাতে নদী ভাঙন শুরু হলে এখন পর্যন্ত ফেরিঘাট সংলগ্ন এলাকার ৪শ ফিট জায়গা, ৩টি বাড়ি ও পদ্মা রেস্টুরেন্ট নামে একটি প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়ে গেছে। হুমকিতে রয়েছে ৩নং রো রো ফেরি ঘাটটিও।

এদিকে আজ শনিবার সকাল থেকেই জিও ব্যাগ ফেলে ভাঙন রোধে চেষ্টা করছে বিআইডাব্লিউটিএ কৃর্তপক্ষ।

সকালে ঘাট এলাকা পরিদর্শন করে নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নুরুল আলম সাংবাদিকদের জানান, এর আগেও ভাঙন দেখা দিয়েছিল, জিও ব্যাগ ফেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে ভাঙনের জায়গাটি ঘাটের সীমানার বাইরে। তবে ঘাট সংলগ্ন হওয়া ভাঙন ঠেকাতে ইতিমধ্যে ১০হাজার জিও ব্যাগ ফেলার উদ্যোগ নেওয়া হয়েছে। প্রয়োজনে জিও ব্যাগের পরিমাণ আরও বাড়ানো হবে। ঘাট সচল রাখতে সাধ্যমত চেষ্টা করা হচ্ছে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির সহ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, এখনও রো রো ঘাটের কোনো ক্ষতি হয়নি। বিআইডব্লিউটিএ ভাঙন রোধে কাজ করছে। তিনি আরও জানান, নাব্য সংকটের কারণে বন্ধ থাকার ৮ দিন পর শুক্রবার বিকালে তিনটি ফেরি পরীক্ষামূলকভাবে কাঁঠালবাড়ির উদ্দেশে ছেড়ে যায়। শনিবার সকালে ফেরি ক্যামেলিয়া কাঠালবাড়ির উদ্দেশ্যে ছেড়ে গেলে চ্যানেলে থাকা ড্রেজারের কারণে পুনরায় ফিরে আসে৷ ড্রেজার সড়িয়ে বর্তমানে শুধু ছোট কে-টাইপ ফেরি দিয়ে যাত্রী যানবাহন পারাপার করা হচ্ছে।

এদিকে বর্তমান ভাঙন দেখা দেওয়ার স্থানটিতে স্থানীয় ৩০টির অধিক পরিবারের বাস। সরজমিনে জানা যায়, এর মধ্যে তিনটি বাড়ি বিলীন হয়েছে আর বাকি ঘর বাড়িও ভাঙন আতঙ্কে রয়েছে। পরিবারগুলো তাদের ঘরবাড়ি সরিয়ে নেওয়ার কাজ করছে।

উল্লেখ্য, জুলাই ও আগস্ট মাসে দুই দফা পদ্মার ভাঙনে শিমুলিয়া ৩ ও ৪নং ফেরিঘাট দুটির পল্টুনের অ্যাপ্রোচ সড়কসহ প্রায় সাড়ে ৭ একর জায়গা নদীগর্ভে বিলীন হয়ে যায়। পুনরায় তা সংস্কার করে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares