Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

সিরাজদিখানে বানের পানিতে ভেসে গেছে রাস্তা

অনলাইন ডেস্ক 97 বার
আপডেট সময় : Wednesday, October 7, 2020
ঘরবাড়ি, রাস্তাঘাট বন্যার পানির স্রোতে লন্ডভন্ড

5

মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার অসংখ্য ঘরবাড়ি, রাস্তাঘাট বন্যার পানির স্রোতে লন্ডভন্ড হয়ে গেছে ইতোমধ্যে। এছাড়া দীর্ঘস্থায়ী বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে এখানকার বন্যা দুর্গত এলাকার মানুষ। উপজেলার বালুচর ইউনিয়নের পূর্ব চান্দের চর উত্তর হাঁটি গ্রামে প্রায় ৪’শ ভোটার বসবাস করে। মূল এলাকার সঙ্গে যোগাযোগের জন্য তাদের একমাত্র ভরসা ছিলো এই একটি মাত্র কাঁচা মাটির রাস্তা ।

পূর্ব চান্দের চর উত্তর হাঁটি গ্রামের জনগণ এবং তাদের ছেলে সন্তান স্কুল কলেজ অথবা মসজিদ মাদ্রাসায় যাতায়াতের জন্য বর্ষা মৌসুমে নৌকা ছিলো পারাপারে মূল ভরসা। গত ফেব্রয়ারি মাসে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউপি সদস্য’র প্রচেষ্টায় বিগত দুই যুগের প্রত্যাশিত রাস্তাটি পূর্ব চান্দের চর উত্তর হাঁটি গ্রামের মানুষের জন্য দেড় কিলোমিটার রাস্তাসহ একটি কালভার্টের মধ্য দিয়ে মূল অবকাঠামোর সাথে যাতায়াতের সুব্যবস্থা করে দেওয়া হয়। কিন্ত চলমান বন্যায় দীর্ঘদিন পানিবন্দী থাকার পর এই এলাকার বসত বাড়ির ও রাস্তাঘাটের পানি নামতে শুরু করলে পানি নামার সাথে সাথে দৃশ্যমান হয় বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া ক্ষত চিহ্ন। এখনও তলিয়ে আছে মাঠের আমন বীজতলা। পানিতে তলিয়ে যাওয়া গ্রামীণ অধিকাংশ সড়কের বিভিন্ন অংশ ধসে পড়েছে। আবার অনেক গ্রামের সাথে বিচ্ছিন্ন রয়েছে উপজেলার একটি গ্রামের সাথে অন্য গ্রামের যোগাযোগ ব্যবস্থা।

উপজেলা বালুচর ইউনিয়ন ২ নং ইউপি সদস্য আমজাদ হোসেন বলেন, পূর্ব চান্দের চর উত্তর হাঁটি গ্রামের সাথে অত্র ইউনিয়নের মূল পটভূমির একটি সংযোগ রাস্তার জন্য যোগাযোগ বিচ্ছিন্ন ছিলো প্রায় কয়েক দশক। গত বছর আমরা ৪’শ ভোটারের বসবাস করা এই এলাকাটিকে মূল এলাকাগুলোর সাথে যোগাযোগ করার জন্য রাস্তাসহ একটি কালভার্ট করে দেই। কিন্ত চলমান বন্যায় তা বিলীন হয়ে যাওয়ায় দুর্ভোগে এখানকার জনগণ।সেখানে এখন মানুষ একটি বাঁশের সাঁকো বানিয়ে পারাপার হচ্ছে। পুরোপুরি পানি নেমে গেলে নতুন আরও ১টি কালভার্ট করে যোগাযোগের সুব্যবস্থা করে দেবো।

সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বালুচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক বলেন, গত বছর রাস্তাটি করে দেওয়া হয়েছিলো কিন্তু বন্যা ও পরবর্তী বন্যার পানি নামার সময় অনেক এলাকারই ক্ষয়ক্ষতি হয়েছে পূর্ব চান্দের চর উত্তর হাঁটি গ্রামের সংযোগ রাস্তাটি ও ভেঙে গেছে শুষ্ক মৌসুমে রাস্তা সংস্কার ও স্থায়ী সমাধানে ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি ব্যবস্থা নিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares