Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

৫২ হাজারের প্রত্যেকে পাবেন ৩০ কেজি করে চালঃ জেলা প্রশাসক

ডেস্ক রির্পোট 25 বার
আপডেট সময় : Friday, May 1, 2020

1

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেছেন, বৈশ্বিক মহামারি নেভেল কোভিড-১৯ বা করোনা ভাইরাসের সংক্রমণের ক্ষেত্রে সরাসরি প্রতিরোধের কোন ব্যবস্থা নেই। তবে তিনি বলেন, মুন্সীগঞ্জ জেলায় সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অনুসৃতপূর্বক সার্বিক কার্যক্রম চলমান রয়েছে। তিনি জনসাধারণকে পুনরায় আহবান জানিয়ে বলেন, যেহেতু কোভিড-১৯ এর কোন প্রতিষেধক নেই, তাই সচেতনতা, সতর্কতা অবলম্বনের ব্যত্যয় ঘটানোরও কোন সুযোগ নেই।

গতবৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মানবিক সহায়তা বাস্তবায়ন কমিটির সভায় তিনি উপরোক্ত কথা বলেন। জেলা প্রশাসক বলেন, দরিদ্র জনগোষ্ঠী বিশেষত দিনমজুর ও নিন্ম আয়ের মানুষের কাজ নেই বিধায় তারা নিঃসন্দেহে কষ্টে আছেন। এই শ্রেণীর মানুষের দূর্গতি-দূর্দশা লাঘবে সরকার নিরন্তর সহযোগীতা অব্যাহত রেখেছেন।

মুন্সীগঞ্জ জেলার প্রেক্ষাপটে সরকারিভাবে প্রাপ্ত সহযোগীতার চিত্র তুলে ধরে বলেন, ইতোমধ্যে জেলা সদরসহ মোট ৬টি উপজেলার প্রায় ৮৪ হাজার পরিবারকে মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে। প্রাপ্ত ১ হাজার ১০০ মেট্রিকটন চাল প্রতিটি উপজেলায় সঠিক ও সুষ্ঠভাবে বন্টিত হয়েছে। নগদ অর্থ পাওয়া গেছে ৬০ লাখ টাকা যার মধ্যে ৫০ লাখ টাকা বিতরণ করা হয়েছে। বাকী ১০ লাখ টাকাও যথাযথ নীতিমালা অনুসৃতে বিতরণ করা হবে।

মনিরুজ্জামান তালুকদার বলেন, সরকার শিশু খাদ্যের বিষয়টিও অত্যন্ত গুরুত্বসহ বিবেচনা করেছে। ফলে মুন্সীগঞ্জ জেলায় ইতোমধ্যে শিশু খাদ্য বাবদ ১৪ লাখ টাকা প্রাপ্ত হয়েছে। এর মধ্যে ১২ লাখ টাকা বিতরণ করা হয়েছে বাকী টাকাও যথা নিয়মে বিতরণ হবে মর্মে সভাকে অবহিত করেন।

তিনি বিশেষভাবে উল্লেখ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশ্যে করোনা সংক্রমনকালীন ৫০ লাখ পরিবারকে প্রাথমিক ধাপে উপকারভূগীর আওতাভূক্তের নির্দেশনা প্রদান করেন। এর ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী ঘোষিত উক্ত ৫০ লাখের মধ্যে ৫২ হাজার কার্ড হস্তগত হয়েছে বলে তিনি সভাকে আরো অবহিত করেন এবং ইতোমধ্যে এ সংক্রান্তে কার্যক্রমও শুরু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares