Logo
ব্রেকিং নিউজ :
Wellcome to our website...

মুন্সীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের উন্নয়ন

তুষার আহাম্মেদ 40 বার
আপডেট সময় : Monday, November 30, 2020
মুন্সীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের উন্নয়ন

5

বর্তমান সরকারের আসলে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ব্যাপক দৃশ্যমান উন্নয়নমূলক কাজ হয়েছে। ওয়ার্ডগুলোতে বইছে দিন বদলের হাওয়া। উন্নয়নের কারনে শহরের ওয়ার্ডগুলো যেন এক একটি আধুনিক শহরে পরিনত হয়েছে। শুধু তাই নয় বিভিন্ন প্রকল্প বাস্তবায়সের ফলে ঐসব এলাকার রাস্তাঘাট পরিবর্তন হয়েছে। এলাকার ছেলেমেয়েদের স্কুলে যাতায়াতও হচ্ছে শতভাগ। পরিবর্তনের ছোঁয়ায় বদলে গেছে সবকিছুই। পালাবদল ঘটেছে শহুরে অবকাঠামোতে,খাদ্যের প্রাপ্যতায়, জীবনযাত্রার মানে, তথ্য প্রযুক্তির ব্যবহার,যোগাযোগ ব্যবস্থায়, শিক্ষায় ও স্বাস্থ্যে। শহরের বিভিন্ন স্থানেই চোখে পড়ে সরকারের দৃশ্যমান এবং বাস্তমুখী সকল উন্নয়ন কর্মকান্ড। পৌরসভার উত্তর ইসলামপুর, নয়াপাড়া, চরকিশোরগঞ্জ এবং মোল্লারচর এলাকা নিয়ে গঠিত ৭ নং ওয়ার্ড। শহরের প্রানকেন্দ্রে অবস্থিত এই ওয়ার্ডটিতে সর্বক্ষেত্রে ব্যাপক দৃশ্যমান উন্নয়ন হয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তথ্য অনুয়ায়ী, মুন্সীগঞ্জ পৌরসভার বাস্তমুখী উন্নয়নের ছোঁয়া পৌছে গেছে সবখানে। ইউ জি আই আই পি (!!!) প্রকল্পের মাধ্যমে শহরের ৭নং ওয়ার্ডের প্রতিটা মহল্লায় কোটি কোটি টাকার উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করা হয়েছে। ওয়ার্ডটির বিভিন্ন পাড়া মহল্লায় ব্যাপক উন্নয়ন চোখে পড়ারমত। পাশাপাশি উন্নয়নের সুফলও ভোগ করছেন ওয়ার্ডে বসবাসরত হাজারো জনগোষ্টি।

মুন্সীগঞ্জ পৌরসভার ৭ নং ওয়াডের্র যেসব দৃশ্যমান উন্নয়ন-
১. চরকিশোরগঞ্জ সুলতান বেপারীর দোকান হতে নদীর পাড় হইয়া আজিজ মিয়ার বাড়ী পর্যন্ত ১ কোটি ১৬ লক্ষ ৩৩ হাজার ৬শ ১২ টাকা ব্যয়ে রিটানিং ওয়ালসহ আর সি.সি রাস্তা নির্মাণ।
২. চরকিশোরগঞ্জ আরসিসি রাস্তার শেষ সীমানা হইতে মহসিন মিয়ার দোকান পর্যন্ত ৩১ লক্ষ ৪২ হাজার ৭৭৯ টাকা ব্যয়ে আর সি.সি রাস্তা নির্মাণ। ৩. উত্তর ইসলামপুর ফরাজী বাড়ীর ঘাটের নিকট জাকির হেসেনের দোকান হতে মোজাম্মেলের দোকান পর্যন্ত ২৪ লক্ষ ৬৮ হাজার ১শ ৬ টাকা ব্যয়ে আর সি.সি রাস্তাসহ ড্রেন নির্মাণ।
৪.উত্তর ইসলামপুর মাসুদ মিয়ার বাড়ী হইতে ধলেশ্বরী শাখা নদী পর্যন্ত ৯২ লক্ষ ১৯৫ টাকা ব্যয়ে আর সি.সি রাস্তার উন্নয়ন কাজ।
৫. উত্তর ইসলামপুর হাজী আ: সাত্তার কমিশনারের বাড়ীর সামনে স্লাবসহ ড্রেন নির্মাণ।
৬.মোল্লারচর মেইন রোড হতে মহিউদ্দিনের বাড়ী পর্যন্ত ব্রিক ড্রেনসহ সি.সি রাস্তা নির্মাণ এবং কাশেম মিয়ার দোকান হতে হাবিব মিয়ার বাড়ী পর্যন্ত ব্রিক ড্রেনসহ সি.সি রাস্তা নির্মাণ। ৭.চরকিশোরগঞ্জ নদীর ঘাটলা ও রিটানিং দেয়াল নির্মাণ।
৭.চরকিশোরগঞ্জ মোল্লাপাড়া হতে চরের ব্রিজ পর্যন্ত মাটির রাস্তা নির্মাণ কাজ। চরকিশোরগঞ্জ আল ইসলামের বাড়ীর নিকট ঘাটলা ও সি.সি রাস্তা নির্মাণ।
৮.উত্তর ইসলামপুর নোয়াব কমিশনারের বাড়ীর গেট হতে জামালের বাড়ী পর্যন্ত সি.সি রাস্তা ও আংশিক ড্রেন নির্মাণ।
৯.উত্তর ইসলামপুর ফজল বেপারীর বাড়ীর রাস্তা হতে যোগনীঘাট ব্রিজ পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন।
১০. উত্তর ইসলামপুর গুলজারের বাড়ী পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন এবং যোগনীঘাট ব্রিজ হতে মোল্লারচর পর্যন্ত রাস্তা মাটি দ্বারা সংস্কার।

স্থানীয়রা জানান, আধুনিকতার ছোঁয়া লেগেছে পুরো ৭নং ওয়ার্ডে । এই ওয়ার্ডে বসবাসকারী হাজার হাজার জনগোস্টি দৃশ্যমান এসব উন্নয়নের সুফল পাচ্ছে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
0Shares
0Shares